আইন বিভাগে তৃতীয় হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  সেই অবন্তিকা

আইন বিভাগে তৃতীয় হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  সেই অবন্তিকা

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা, যিনি গত ১৫ মার্চ আত্মহত্যা করেছিলেন, এলএলবি অনার্স পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৬৫ পেয়েছেন। ওই ব্যাচে তার অবস্থান তৃতীয়।

রোববার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এলএলবি প্রোগ্রামের অষ্টম সেমিস্টারের ফলাফল প্রকাশিত হয়। সেখানেই এই তথ্য জানা যায়।

ফলাফল অনুযায়ী, অবন্তিকা অষ্টম সেমিস্টারে মোট ৩.৭৩ সিজিপিএ পেয়েছেন। তার মধ্যে “স্পেশাল পেনাল ল” কোর্সে ৩.৭৫, “ল অব ক্রিমিনাল প্রোসিডিউর”-এ ৩.৫০, “কনভিয়েন্সিং, ড্রাফটিং অ্যান্ড ট্রায়াল অ্যাডভোকেসি ট্রেনিং”-এ ৩.৫০, “লিগ্যাল রিসার্চ অ্যান্ড রাইটিং”-এ ৩.৭৫, “লিবারেশন মুভমেন্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্স”-এ ৪.০০ এবং মৌখিক পরীক্ষায়ও তিনি ৪.০০ সিজিপিএ পেয়েছিলেন।

উল্লেখ্য, এর আগে, গত ১৬ মার্চ শিক্ষক-সহপাঠীকে দায়ী করে ফাইরুজ সাদাফ অবন্তিকা আত্মহত্যা করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

পরবর্তীতে গত ১৭ মার্চ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ৬ ঘণ্টার মধ্যেই আত্মহত্যার প্ররোচনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অবন্তিকার সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানকে আটক করে পুলিশ।

ওইদিন রাতে ঢাকা মহানগর লালবাগ বিভাগের কোতোয়ালি থানা পুলিশ তাদের আটক করে। পরে আদালত অভিযুক্তদের রিমান্ড শেষে কারাগারে পাঠান।

সর্বশেষ গত ৮ মে হাইকোর্টের নির্দেশে জামিনে মুক্তি পান শিক্ষক দ্বীন ইসলাম।

এআর- ১৯/০৫/২৪

Share your comment :