আমরা বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছি : শেখ হাসিনা  

আমরা বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছি : শেখ হাসিনা  

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। অবশ্যই এ অগ্রগতি অব্যাহত থাকবে। দেশকে কেউ যেন পেছনের দিকে ঠেলে দিতে ও রাজাকারের দেশে পরিণত করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকুন।

জার্মানির মিউনিখের হোটেল বার্গারহাউজ গার্চিংয়ে শুক্রবার রাতে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন। তিনি দেশবাসীর ভাগ্য নিয়ে যে কোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

শনিবার মিউনিখ নিরাপত্তা সম্মেলনের সাইডলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর। জেলেনস্কির সঙ্গে বৈঠকে যুদ্ধ থামানোর উপায় খোঁজার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। অন্যদিকে এস জয়শংকরের সঙ্গে বৈঠকে নিজস্ব মুদ্রায় ভারতের সঙ্গে ব্যবসা বাড়ানোর ওপর জোর দেন তিনি।

এছাড়া দ্বিপাক্ষিক বৈঠক করেছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট। একই স্থানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী।

যুক্তরাজ্যের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়নবিষয়ক মন্ত্রী লর্ড ক্যামেরন বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। 

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ফল সবার দোরগোড়ায় পৌঁছে দিতে তিনি প্রতিশ্রুতিবদ্ধ এবং একাত্তরে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে বিজয় বৃথা যেতে দেবেন না। তিনি বলেন, আমি কখনোই ভাবি না আমার কী দরকার, বরং আমি ভাবি যে আমি দেশ এবং এর জনগণের উন্নতির জন্য কী করতে পারি। তিনি আরও বলেন, তার সন্তানরাও জনগণের কল্যাণে তাদের উৎসর্গ করেছে।

Share your comment :