ইরানে হামলার পরিকল্পনা চূড়ান্ত: আইডিএফ

ইরানে হামলার পরিকল্পনা চূড়ান্ত: আইডিএফ

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার গভীর রাতে ইসরাইলে ইরানের শতাধিক ড্রোন হামলা বিশ্বজুড়ে উত্তেজনা বাড়িয়েছে আরও বহুগুণে। হামলা পালটা হামলায় মেতে উঠেছে মধ্যপ্রচ্যের দেশগুলো। এবার ইরানে পালটা আক্রমণের প্রস্তুতি নিয়েছে ইসরাইলও। 

ইরানের হামলার জবাব দিতে পরিকল্পনা চূড়ান্ত করেছে দেশটি। রোববার এমন সিদ্ধান্তের কথাই জানিয়েছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। বলেছে, ইরানের হামলার জবাব দিতে এবার দেশটিতে হামলার পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে। তবে সময় এবং হামলার ধরন নির্ধারণ করা হয়নি। সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ইসরাইলি বাহিনী ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে বিমান হামলা চালায়। এতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) আল-কুদস ফোর্সের দুই শীর্ষ জেনারেলসহ ১১ জন নিহত হন। যার জবাবে শনিবার নিজেদের ভূখণ্ড থেকে ইসরাইলে একসঙ্গে বেশ কয়েকটি ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এই হামলায় ইসরাইলের একটি গোয়েন্দা কেন্দ্র ও একটি বিমান ঘাঁটি ধ্বংস করার দাবি করেছে ইরান। এবার সেই হামলারই পালটা জবাব দেওয়ার কথা জানিয়েছে ইসরাইল। আইডিএফ জানিয়েছে, পশ্চিমা বিশ্বের নেতাদের সতর্কবার্তা সত্ত্বেও ইসরাইল ইরানে হামলার পরিকল্পনা চূড়ান্ত করেছে। 

Share your comment :