কামরাঙ্গীরচরে ভেজাল সেমাইসহ গ্রেফতার ৫

কামরাঙ্গীরচরে ভেজাল সেমাইসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর কামরাঙ্গীরচরে ভেজাল সেমাই তৈরির বেশ কয়েকটি কারখানায় অভিযান চালিয়ে ভেজাল সেমাই উদ্ধারসহ পাঁচজনকে গ্রেফতার করেছে কামরাঙ্গীরচর থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো কদমফুল সেমাই কারখানার মালিক সোনা মিয়া ও ম্যানেজার লোকমান; মিতালী সেমাই কারখানার মালিক মোহাম্মদ আলী ও ম্যানেজার আদর আলী এবং নাসির ফুড কারখানার ম্যানেজার আব্দুর রহমান আকাশ।


লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা জানান, শনিবার রাত আটটার দিকে কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে সাফওয়ান হাসপাতাল গলির কদমফুল সেমাই কারখানা থেকে ১৫০ কেজি ভেজাল সেমাই, খালপাড় রোডের কবুতর হাট সংলগ্ন মিতালী সেমাই কারখানা থেকে ১০০ কেজি ভেজাল সেমাই ও মাদ্রাসাপাড়া সংলগ্ন তিতাস সেমাই কারখানা থেকে ১০০ কেজি ভেজাল সেমাই উদ্ধার করা হয়।


সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা পিপিএম আরো জানান, পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে কতিপয় অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার লোভে ভেজাল ও নিম্নমানের সেমাই উৎপাদন করে বাজারজাত করার চেষ্টা করছে। এছাড়াও, অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে অগ্নিঝুঁকিপূর্ণ এসব কারখানায় উৎপাদিত হতো নিম্নমানের এসব পণ্য।

কামরাঙ্গীরচর এলাকায় বেশ কয়েকটি সেমাই কারখানার মধ্যে একটি দুষ্টচক্র ভেজাল সেমাই তৈরি করে বাজারজাত করছিলো। গতকাল শনিবার কামরাঙ্গীরচর এলাকায় ভেজাল খাদ্যদ্রব্যের বিরুদ্ধে অভিযানকালে সন্ধান মিলে এমন কিছু ভেজাল সেমাই তৈরির কারখানার। অভিযানে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ ভেজাল সেমাই।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

এআর-২৪/৩/২৪

Share your comment :