গঠনতন্ত্র বিরোধী বক্তব্য দেয়ায় আ’ লীগ এমপিকে শোকজ

গঠনতন্ত্র বিরোধী বক্তব্য দেয়ায় আ’ লীগ এমপিকে শোকজ

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদকে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র বিরোধী বক্তব্য দেয়ায় কারণ দর্শানো নোটিশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। গত ১৯ মার্চ তারিখের আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত কারণ দর্শানো সেই নোটিশ প্রদান করা হয়েছে।
ওই নোটিশের অনুলিপি প্রদান করা হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেনসহ রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর নিকট।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর একের পর এক বেফাঁস কথাবার্তা, প্রতিপক্ষের ওপর সহিংস কর্মকাণ্ড পরিচালনাসহ নানা কর্মকাণ্ডের মাধ্যমে বিতর্কের জন্ম দিয়ে চলেছেন এমপি আবুল কালাম আজাদ। এবার আওয়ামী লীগের গঠনতন্ত্র, দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হাইকমান্ড সম্পর্কে তার বিরূপ মন্তব্যে তোলপাড় সৃষ্টি হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগে, হয়েছেন পত্রিকার শিরোনাম।


গত ১৩ মার্চ বাগমারায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন সদ্য নির্বাচিত এমপি আবুল কালাম আজাদ। এ সময় তিনি বলেন, ‘আমাদের নেত্রীও কিন্তু চান সব সময় সবলের পক্ষে থাকতে। আমরা যারা সবল বা মেজরিটি তারা যেদিকে যাব সেটাই আইন। শেখ হাসিনাও এই যে গত নির্বাচন করলেন এটা গঠনতন্ত্র অনুযায়ী চলে না। গঠনতন্ত্রের বাইরেও অনেক কিছু প্রয়োজন। প্রয়োজনতন্ত্র আছে একটা। এই প্রয়োজনতন্ত্র অনুযায়ী আগামী সম্মেলন হওয়া পর্যন্ত চলব আমরা।’ তার এই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।

এআর-২২/৩/২৪

Share your comment :