গণপিটুনির শিকার আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি

গণপিটুনির শিকার আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি

শেরপুর প্রতিনিধি:
শেরপুরের নকলায় ন্যায্য মূল্যের পণ্যের দাম বেশি নেয়ার কারণে গণপিটুনির শিকার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম রবিকে দলীয় পদ হতে অব্যাহতি দেয়া হয়েছে। আজ মঙ্গলবার নকলা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সোহেলের স্বাক্ষরিত এক প্রেস রিলিজে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রেস রিলিজে বলা হয়েছে, উপজেলার ২ নং নকলা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম রবিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এবং ন্যায্য মূল্যের পণ্য বিতরণে নিয়ম-বহির্ভূতভাবে অর্থ আদায় প্রমাণিত হওয়ায় দলীয় সভাপতির পদ থেকে তাকে অব্যাহতি প্রদান করা হলো। সোমবার রাতে উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রেস রিলিজে উল্লেখ করা হয়।

এ সম্পর্কে রবিউল ইসলাম রবি বলেন, আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা। দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং ন্যায্য মূল্যের পণ্য বিতরণে নিয়ম বহির্ভূত অর্থ আদায়ের অভিযোগ উদ্দেশ্য প্রণোদিত। আমি চক্রান্তের শিকার। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য কিছু অসাধু লোক আমার বিরুদ্ধে চক্রান্ত করে ফাঁসাতে চাচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, আওয়ামী লীগ একটি প্রাচীন ও পরিশুদ্ধ দল। এই দলে কোনো দুর্নীতিবাজের জায়গা নেই। রবিউল ইসলাম আওয়ামী লীগের ঐতিহ্যকে ক্ষুন্ন করেছে। নিয়ম বহির্ভূতভাবে সাধারণ মানুষের কাছ থেকে অন্যায়ভাবে টাকা আদায়, অনিয়ম এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। প্রসঙ্গত, রোববার (৩১ মার্চ) বিকেলে নকলা উপজেলার ২নং নকলা ইউনিয়নের ধনাকুশা হাই স্কুল মাঠে ন্যায্য মূল্যের পণ্য বিতরণকালে নির্ধারিত ৫৫০ টাকার স্থলে ৬০০ টাকা এবং কার্ডের জন্য অতিরিক্ত ২০ টাকা করে নেন রবিউল ইসলাম রবি।

এর প্রতিবাদে উপস্থিত জনতা বিক্ষুব্ধ হয়ে ওই ইউনিয়ন আওয়ামী লীগ নেতার উপর চড়াও হয়। এ সময় তারা কিলঘুষি ও লাথি মেরে আহত করে রবিকে। পরে নকলা থানা পুলিশ তাকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়।

এআর-০২/০৪/২৪

Share your comment :