গাজীপুরে ছাত্র ও পরিবহন শ্রমিক মারামারি, বাস চলাচল বন্ধ

গাজীপুরে ছাত্র ও পরিবহন শ্রমিক মারামারি, বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরে তুচ্ছ ঘটনার জেরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের মধ্যে মারামারি ও বাস ভাঙচুরের ঘটনায় গাজীপুর বাসস্ট্যান্ড থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা।
শুক্রবার দুপুর পর্যন্তও ঢাকা-গাজীপুর রুটে বাস চলাচল বন্ধ ছিল। তবে এ রাস্তায় চলাচলকারী অন্যান্য রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

গাজীপুর সদর থানার পুলিশ জানায়, বৃহস্পতিবার মধ্যরাতে শিববাড়ি মোড় এলাকায় ডুয়েটের কয়েকজন শিক্ষার্থী মোটরসাইকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাওয়ার পথে বাসস্ট্যান্ড এলাকায় পেছন থেকে একটি বাস মোটরসাইকেলটিকে সামান্য ধাক্কা দেয়। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান ওই শিক্ষার্থীরা। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে শ্রমিকদের সংঘর্ষ বাধে। এসময় শিক্ষার্থীরা বাসস্ট্যান্ড এলাকায় কয়েকটি বাস ভাঙচুর ও শ্রমিকদের ওপর হামলা করে।

এ ঘটনার প্রতিবাদ ও হামলাকারীদের বিচারের দাবিতে সকাল থেকে গাজীপুর বাসস্ট্যান্ড থেকে ঢাকাগামী সব বাস বন্ধ করে দেয় শ্রমিকরা। তবে ওই রুটে অন্যান্য বাস চলাচল স্বাভাবিক রয়েছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার পরিদর্শক (তদন্ত) নন্দলাল চৌধুরী জানান, গাজীপুরের রাস্তায় চলাচলকারী অন্যান্য সকল রুটের পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে সদর থানার ওসি সৈয়দ রাফিউল করিম রাফিসহ পুলিশ সদস্যরা উপস্থিত হয়ে বিষয়টি সুরাহা করে বাস চলাচল স্বাভাবিক করার ব্যাবস্থা করেন।

এআর-০৩/০৫/২৪

Share your comment :