জাতীয়করণ ও ঈদ বোনাসের দাবি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরিদের

জাতীয়করণ ও ঈদ বোনাসের দাবি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরিদের

নিজস্ব প্রতিবেদক:
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম-প্রহরীদের চাকরি জাতীয়করণ ও ঈদ বোনাস পুনর্বহালসহ ৪ দফা দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি করছেন ওই পদে কর্মরতরা।


বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে টানা অষ্টম দিনের অবস্থান কর্মসূচিতে ওই দাবি জানান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম-প্রহরী সমন্বয় কেন্দ্রীয় পরিষদের নেতারা। এতে বক্তৃতা করেন সংগঠনের আহ্বায়ক মামুন সরদার, সদস্য সচিব আব্দুর রহমান, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ও শামীম রেজা প্রমুখ।


বক্তারা বলেন, ২০১৩ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম-প্রহরী আউটসোর্সিং নীতিমালার অস্থায়ী চুক্তিভিত্তিক নিয়োগে প্রাধানমন্ত্রী শেখ হাসিনা সৃজিত পদে ৩৭ হাজার দপ্তরি কাম-প্রহরী নিয়োজিত হয়। আমরা ৩৭ হাজার দপ্তরি কাম-প্রহরী আওয়ামী লীগ পরিবারের সন্তান।

তিনি বলেন, সরকারের আস্থা অর্পণ ও নির্ভর করে দীর্ঘ ১১ বছর আউটসোর্সিং নীতিমালায় জীবনের ঝুঁকি নিয়ে দিবারাত্রি সার্বক্ষণিক ২৪ ঘণ্টা অমানবিক দায়িত্ব পালন করে আসছি। এমন অবস্থায় দপ্তরি কাম-প্রহরীদের চাকরি জাতীয়করণ ও ঈদ বোনাস পুনঃবহালসহ ৪ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে চার দফা দাবি তুলে ধরেন তারা।

তাদের ৪ দফা দাবিগুলো হলো- দপ্তরি কাম-প্রহরীদের পদটি জাতীয়করণ, উৎসব ভাতা, বৈশাখী ভাতা ও শিক্ষা ভাতা পুনঃবহাল, ২০২৩ থেকে সরকার ঘোষিত ৫% প্রণোদনা সর্বনিম্ন ১০০০ টাকা করা ও ২৪ ঘণ্টা ডিউটি থেকে মুক্তি করে কর্মঘণ্টা নির্ধারণ করা।

এআর-০৩/০৪/২৪

Share your comment :