বাড়তি ভাড়া ঠেকাতে চট্টগ্রাম বিআরটিএ’র অভিযান অব্যাহত

বাড়তি ভাড়া ঠেকাতে চট্টগ্রাম বিআরটিএ’র অভিযান অব্যাহত

বাংলাকন্ঠ রিপোর্ট

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন এবং অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে মরিয়া হয়ে কাজ করছে চট্টগ্রাম বিআরটিএ। বাসের বাড়তি ভাড়া রুখতে অব্যাহত অভিযানের ৩য় দিনে বন্দরনগরীতে তিনটি বাসকে বিভিন্ন অংকে জরিমানা করেছে সংস্থাটি।

রোববার সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত নগরীর অলংকার, একে খান ও দামপাড়া এলাকার বেশ কয়েকটি বাস কাউন্টারে অভিযান চালায় তারা। অভিযানে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে তিন বাসকে ১৬ হাজার টাকা জরিমানা করেন বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

আদালত পরিচালনা করেন বিআরটিএ চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না। এসময় বাড়তি ভাড়া আদায়সহ ডকুমেন্ট হালনাগাদ না থাকায় সেন্টমার্টিন পরিবহনের একটি এসি বাসকে জব্দ করে ডাম্পিংয়ে পাঠানো হয়।

অভিযানে অংশ নেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. মাসুদ আলম, উপপরিচালক (ইঞ্জিনিয়ারিং) সৈয়দ আইনুল হুদা চৌধুরী, সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) আতিকুর রহমান, বিআরটিএ চট্টগ্রাম মেট্রো-২ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. ওমর ফারুক, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) রায়হানা আক্তার উর্থী।

অভিযানে বাড়তি ভাড়া না নেওয়ার বিষয়ে বিআরটিএ কর্তৃক অনুমোদিত নির্ধারিত ভাড়ার তালিকা প্রদান করা হয়। পাশাপাশি বাড়তি ভাড়া আদায় না করার জন্য সতর্ক করা হয়।

এআর-৮/৪/২৪

Share your comment :