বেনজীর-আজিজকে নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বেনজীর-আজিজকে নিয়ে যা বললেন ওবায়দুল কাদের


বাংলাকন্ঠ রিপোর্ট :
সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ ও সাবেক আইজিপি বেনজীর আহমেদ ‘আওয়ামী লীগের লোক নন’ উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বেনজীর আমাদের দলের লোক নয়। সিনিয়রিটি ও মেধার ভিত্তিতে সে আইজিপি হয়েছে। আজিজও আমাদের দলের লোক নয়। তার যোগ্যতা ও সিনিয়রিটির ভিত্তিতেই সেনাপ্রধান হয়েছে। এখন ভেতরে তারা যদি কোনো অপকর্ম করে, এটা যখন সরকারের কাছে আসে তখন এদের বিচার করার সৎ সাহস শেখ হাসিনার আছে। মঙ্গলবার তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ৬ দফা দিবস এবং ২৩শে জুন আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্‌যাপন উপলক্ষে এক প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি। এসময় সাবেক এই দুই কর্মকর্তাকে নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করেন ওবায়দুল কাদের। তাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনাদের সময় কেউ শাস্তি পায়নি। আপনাদের দলের নেতা নিজেই দুর্নীতিবাজ।

সিঙ্গাপুর থেকে কোকোর (আরাফাত রহমান কোকো) টাকার একটা অংশ আনতে পেরেছি। এফবিআই ঢাকায় এসে তারেকের (তারেক রহমান) বিরুদ্ধে সাক্ষ্য দিয়ে গেছে।

তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে লক্ষ্য করেছি, বিরোধী দল বিএনপি দুর্নীতির বিরুদ্ধে কথা বলছে, অর্থ পাচারের বিরুদ্ধে কথা বলছে। তাদের দলের প্রধান দুর্নীতির অভিযোগে সাজা ভোগ করছে। প্রধানমন্ত্রীর উদারতায় বাসায় চিকিৎসা নিচ্ছেন। প্রধানমন্ত্রী নিজেই এটা করেছেন।
বিএনপি আন্দোলন করতে পারেনি, তাদের আন্দোলনে জনগণ সম্পৃক্ত হয়নি। হেরে যাওয়ার ভয়ে নির্বাচনেও অংশ নেয়নি। বাংলাদেশের ইতিহাসে যত নির্বাচন হয়েছে দ্বাদশ সংসদ নির্বাচন তার মধ্যে শান্তিপূর্ণ হয়েছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিরোধী দল বিএনপি যোগ না দিলেও এ নির্বাচন সবচেয়ে শান্তিপূর্ণ। ’৭৫ পরবর্তী সবচেয়ে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল ছিল এবারের নির্বাচন। উপজেলা নির্বাচন নিয়েও এত কথা, জনগণ নাকি ভোট দিতে যায় না। অথচ প্রথম ধাপে ৩৬, দ্বিতীয় ধাপে ৩৭ ও তৃতীয় ধাপে ৩৮ শতাংশেরও বেশি ভোটার উপস্থিতি ছিল। জাতীয় নির্বাচনেও ৪২ শতাংশ ভোটার উপস্থিতি ছিল। এখানে কোনো প্রাণহানি হয়নি। আওয়ামী লীগ শৃঙ্খলা ভঙ্গ করে কাউকে পুলিশ, সেনাবাহিনী, র‌্যাব কিংবা প্রশাসনের বড় পদে বসায়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ৮ জনকে পাশ কাটিয়ে ৯ নম্বর ব্যক্তি মইন উ আহমেদকে সেনাপ্রধান করা হয়েছিল, কে করেছে? বেগম খালেদা জিয়া। আশরাফুল, রকিবুল হুদা, কোহিনূর কার সৃষ্টি?
প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান ও সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এস এম মান্নান।

Share your comment :