রোজাদার ছাত্রদের ওপর হামলা বরদাস্ত করা যায় না’

রোজাদার ছাত্রদের ওপর হামলা বরদাস্ত করা যায় না’

নিজস্ব প্রতিবেদক:
খেলাফত মজলিসের আমির মাওলানা আবদুল বাছিত আজাদ বলেছেন, সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে ইফতার অনুষ্ঠানে বিধি-নিষেধ, রোজাদার ছাত্রদের ওপর হামলা কোনোভাবেই বরদাস্ত করা যায় না। দেশের রাজনৈতিক, অর্থনৈতিক সংকট ঘনীভূত হচ্ছে। শিক্ষা-সংস্কৃতি হুমকির মুখে। এখন সংখ্যাগরিষ্ঠ মুসলমানের ধর্মীয় বিষয়ের ওপর বিধিনিষেধ আরোপ করা হচ্ছে।

শুক্রবার ২২ মার্চ বিকাল ৪টায় পল্টনে একটি রেস্টুরেন্টে বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে খেলাফত মজলিস আয়োজিত ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহফিলে গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধ ও অবরুদ্ধ ফিলিস্তিনসহ দেশ ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত পরিচালনা করেন আমিরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদ।

মাওলানা আবদুল বাছিত বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পেরে ইফতার মাহফিল নিয়ন্ত্রণ করছে। রমজানের পবিত্রতা বিনষ্টকারী সব অপতৎপরতা সরকারকে বন্ধ করতে হবে। ইফতার ও কুরআন তিলাওয়াতের অনুষ্ঠান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিপত্র বাতিল করতে হবে।

অনুষ্ঠানে আমিরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদের সভাপতিত্ব করেন। মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় বক্তব্য রাখেন- খেলাফত মজলিসের নায়েবে আমির শায়খুল হাদিস মাওলানা আহমদ আলী কাসেমী, উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা আবু তাহের জিহাদী, মাওলানা জিয়াউল হক শামীম, মাওলানা ফেরদাউস বিন ইসহাক, ডা. আবদুল্লাহ খান, মাওলানা আবদুল কাইউম সোবহানী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, নায়েবে আমির মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমদ প্রমুখ।
এআর-২২/৩/২৪

Share your comment :