ষাটোর্ধ্ব নারীকে পাঁচ ঘণ্টা আটক রাখলেন ইউএনও

ষাটোর্ধ্ব নারীকে পাঁচ ঘণ্টা আটক রাখলেন ইউএনও

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জের মুকসুদপুরে ছেলেকে না পেয়ে বৃদ্ধা মাকে বাড়ি থেকে তুলে নিয়ে পাঁচ ঘণ্টা নিজ কার্যালয়ে আটক রাখলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমাম আল রাজি টুলু। বুধবার মুকসুদপুর উপজেলায় এ ঘটনা ঘটেছে।


এ ঘটনা জানাজানি হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়। বিষয়টি নিয়ে উপজেলার সর্বত্র চলছে আলোচনা, সমালোচনা ও নিন্দার ঝড়।

জানা গেছে, বুধবার সকালে মুকসুদপুরের জলিরপাড় বাজারে উচ্ছেদ অভিযান চলাকালে মিজান শেখের চায়ের দোকান দখল মুক্ত করতে যায় উপজেলা প্রশাসন। ওই বাজারের ব্যবসায়ীরা দোকানটি উচ্ছেদ না করার জন্য প্রশাসনকে অনুরোধ করেন। কিন্তু ব্যবসায়ীদের অনুরোধ রাখেননি ইউএনও ইমাম রাজি টুলু। এতে অভিযানকারী ও ব্যবসায়ীদের মধ্যে কথা কাটাকাটি ও তর্কবিতর্ক হয়। চায়ের দোকানের পাশের রড সিমেন্ট ব্যবসায়ী রকিব শেখও অন্যদের মতো প্রশাসনের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।


এতে রাকিব শেখের ওপর ক্ষুব্ধ হয় প্রশাসন। ইউএনওর নির্দেশে বিক্ষুদ্ধদের গ্রেফতারে অভিযান চালায় আনসার সদস্যরা। পরে রাকিবদের বাসায় গিয়ে কাউকে না পেয়ে তার ষাটোর্ধ্ব বৃদ্ধা মা রাশেদা খানমকে বাড়ি থেকে টেনে হিঁচড়ে পুরুষ আনসার সদস্যদের দিয়ে গাড়িতে তুলে ইউএনওর কার্যালয়ে নিয়ে যায়। সেখানে তাকে পাঁচ ঘণ্টা আটক রাখার পড়ে সন্ধ্যা ৭টার দিকে ছেড়ে দেয়।


মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ মো. আশরাফুল আলম জানান, বুধবার রাতেই ইউএনওর গাড়িচালক শংকর কুমার সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে একটি মামলা করেন। মামলাটি তদন্তাধীন রয়েছে। এ মামলায় এখনো কেউ গ্রেফতার হয়নি। ইউএনও ইমাম আল রাজি টুলুর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এআর-২২/৩/২৪

Share your comment :