হাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

হাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ


নিজস্ব প্রতিবেদক
আগামী দুই বছরের জন্য হজ্জ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নতুন কার্যনির্বাহী পরিষদ কমিটি দায়িত্ব গ্রহণ করেছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে ভিক্টোরী হোটেলে এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে তারা এই দায়িত্ব গ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতে নবনির্বাচিত সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম ও মহাসচিব ফারুক আহমেদ সরদারসহ কমিটির অন্য সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
২০২৪-২৬ সালের মেয়াদকালের ২৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ কমিটির অন্যরা হলেন- সিনিয়র সহসভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, সহ সভাপতি মাওলানা ফজলুর রহমান, মোহাম্মদ শাহ আলম, যুগ্ম মহাসচিব মোহাম্মদ আবু তাহের, মো. আবদুল মালেক, গিয়াস উদ্দিন আহমেদ, অর্থসচিব মুফতী আব্দুল কাদের মোল্লা, জনসংযোগ সচিব মুফতী মোহাম্মদ জুনায়েদ গুলজার, সাংস্কৃতিক সচিব মোহাম্মদ মোছলেহ উদ্দিনসহ ১৫ জন কার্যনির্বাহী সদস্য। এছাড়াও মাওলানা ফজলুর রহমান ও মোহাম্মদ আবু তাহের সম্পাদক করে ১৫ সদস্যবিশিষ্ট ঢাকা আঞ্চলিক পরিষদ; মোহাম্মদ শাহ আলমকে চেয়ার‌ম্যান ও মো. আবদুল মালেক সম্পাদক করে ৯ সদস্যবিশিষ্ট চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ এবং জহিরুল কবির চৌধুরীকে চেয়ারম্যান ও গিয়াস উদ্দিন আহমেদ সম্পাদক করে ৯ সদস্যবিশিষ্ট সিলেট আঞ্চলিক পরিষদ কমিটি দায়িত্ব গ্রহণ করেন।
দায়িত্বগ্রহণ কালে হাব সভাপতি শাহাদাত হোসাইন তসলিম বলেন, আমি দুর্নীতি-অন্যায় করব না, অন্যদের করতে দেব না। এটাই আগামী দিনে চলার অঙ্গিকার। যতক্ষন পর্যন্ত মানব কল্যাণে সৎ ও সত্যতার সঙ্গে দায়িত্ব পালন করতে পারি ততক্ষণ পর্যন্ত থাকব। হজ্জ যাত্রীদের নায্য অধিকার প্রতিষ্টার জন্য আমরা কাজ করে যাব।
তিনি বলেন, হজ্জ ব্যবস্থাপনায় এবার নতুন নিয়ম চালু হয়েছে। তাই আগামী হজ্জ ব্যবস্থা আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে। কারণ মিনারের লোকেশন, তাবু, বাড়ি ভাড়া এবং ট্রান্সপোর্ট বুকিং দেওয়া হয়নি। এক্ষেত্রে বিভিন্ন দেশ এগিয়ে থাকলেও আমরা অনেক পিছিয়ে আছি। আগে এজেন্সিগুলোর বুকিং দেওয়ার দায়িত্ব থাকলেও এখন ধর্ম মন্ত্রণালয়ে দায়িত্ব। টাকা জমা দেওয়ার পর এই কাজ অনেকটাই স্থবির রয়েছে। তাই মিনারের লোকশন বরাদ্দ সহ বাকি কাজ আরেকটু গতিতে এগিয়ে নিতে সরকার ও ধর্ম মন্ত্রণালয়কে প্রতি আহবান জানান।
সভাপতি আরও বলেন, মিনার লোকেশন নিদিষ্ট না হলে হজ্জে আমাদের মুসল্লিদের জন্য জায়গা থাকবে না বলে জানিয়েছে সৌদি হজ্জ ওমরাহ মন্ত্রণালয়। তাই দ্রুত মিনার লোকশন ঠিক করা আমাদের জন্য জরুরি। মক্কায় মিনারের লোকেশন, বাড়ি ভাড়া, ট্রান্সপোর্ট নিশ্চিত করা করার পরই সবুজ সংকেত পাওয়ার পরই এবার পাসপোর্ট মিলবে। অন্যথায় পাবে না।

Share your comment :