আ.লীগের নেতারা কীভাবে পালালো তদন্ত হচ্ছে: প্রেস সচিব

আ.লীগের নেতারা কীভাবে পালালো তদন্ত হচ্ছে: প্রেস সচিব

বাংলাকণ্ঠ রিপোর্ট:
ছাত্র-জনতার রক্তাক্ত বিপ্লবে ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের অনেকে কীভাবে দেশ ছেড়ে পালিয়েছেন তা তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।
বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সংলাপ বিষয়ে শনিবার (১৯ অক্টোবর) রাতে ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত সাংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
এক প্রশ্নের জবাবে প্রধান উপদেষ্টার প্রেস সচিব বলেন, এ ব্যাপারে সরকারের অবস্থান পরিষ্কার। কেন, কীভাবে আওয়ামী লীগ নেতারা পালিয়ে গেলেন তা নিয়ে সরকার তদন্ত করছে।
তিনি আরও বলেন, একটা বিষয় স্পষ্ট তা হলো ৫ থেকে ৮ আগস্ট পর্যন্ত দেশে কোনো সরকার ছিল না। প্রায় এক সপ্তাহের মতো পুলিশ ধর্মঘটে ছিল। ফলে অনেক ক্ষেত্রে শুনছেন যে লোকটা পালাচ্ছেন। কিন্তু পুলিশ দিয়ে ধরতে হবে, সেই জায়গায় ওই সময় একটা গ্যাপ ছিল। কিন্তু আমাদের সর্বোচ্চ চেষ্টা ছিল তাদের গ্রেপ্তার করা, এখনও চেষ্টা করছি যারা বাংলাদেশে আছেন তাদের গ্রেপ্তার করতে। তারা কীভাবে পালালো তা নিয়ে আমরা তদন্ত করছি।
সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম, উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার ও অপূর্ব জাহাঙ্গীর উপস্থিত ছিলেন।
এএ/

Share your comment :