করোনায় আক্রান্ত জো বাইডেন : হোয়াইট হাউস

করোনায় আক্রান্ত জো বাইডেন : হোয়াইট হাউস


বাংলাকণ্ঠ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (১৭ জুলাই) হোয়াইট হাউস বিষয়টি নিশ্চিত করেছে।
হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বুধবার এক বিবৃতিতে বলেছেন, ‘আজ সকালে লাস ভেগাসে প্রথম অনুষ্ঠানের পর প্রেসিডেন্ট বাইডেনের করোনাভাইরাস ধরা পড়েছে। তিনি টিকা ও বুস্টার নিয়েছেন। করোনার হালকা উপসর্গও অনুভব করছেন। তিনি ডেলাওয়্যারে ফিরে যাবেন। সেখানে সেলফ-আইসোলেশনে থাকবেন। আইসোলেশনে থাকাকালে তার সব দায়িত্ব পূর্ণরূপে পালন করা অব্যাহত রাখবেন।’
বাইডেনের চিকিৎসকের দেওয়া একটি নোটে বলা হয়েছে, ‘প্রেসিডেন্ট আজ বিকালে শ্বাসকষ্টের লক্ষণ নিয়ে উপস্থিত হয়েছেন। যার মধ্যে রয়েছে রাইনোরিয়া (সর্দি) ও কাশির সঙ্গে সাধারণ মেলাইজ।’ চিকিৎসকের এ নোটটি জিন-পিয়েরে সরবরাহ করেছেন।
লাটিনো সিভিল রাইটস অ্যান্ড অ্যাডভোকেসি গ্রুপ ইউনিডোসইউএসের একটি সম্মেলনে বক্তব্য রাখার কথা ছিল বাইডেনের। কিন্তু তিনি সেখানে আর উপস্থিত হতে পারেন নি।
বাইডেনের সেখানে নির্ধারিত সময়ে উপস্থিতি হতে দেরি হওয়ার পর ইউনিডোসইউএসের সভাপতি জ্যানেট মুরগুইয়া উপস্থিত সবাইকে বলেন, ‘আমি মাত্রই প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে কথা বলেছি। দুঃখজনকভাবে, তিনি আজ বিকেলে আমাদের সঙ্গে যোগ দিতে পারবেন না। এজন্য তিনি গভীর হতাশা প্রকাশ করেছেন। আমরা সবাই জানি, প্রেসিডেন্ট অনেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সবেমাত্র তার কোভিড টেস্ট পজিটিভ এসেছে।’
এবারই প্রথম করোনায় আক্রান্ত হননি বাইডেন। এর আগে ২০২২ সালেও তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।
এএ/

Share your comment :