দলীয় বিবেচনায় বিসিএস কর্মকর্তা হলে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা

দলীয় বিবেচনায় বিসিএস কর্মকর্তা হলে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা

বাংলাকণ্ঠ রিপোর্ট:
আওয়ামী লীগ সরকারের আমলে দলীয় বিবেচনায় নিয়োগ পাওয়া বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম চৌধুরী। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে তিনি রাজশাহীর বিজিবির সদরদপ্তর পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্র উপদেষ্টা এ কথা বলেন।
স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার গেল ১৫ বছর ধরে অনেককেই নিয়োগ দিয়েছে। এর মধ্যে কিছু মেধারভিত্তিতে চাকরি পেয়েছেন। আর কিছু দলীয় বিবেচনায়। তাই দলীয় বিবেচনায় যারা চাকরি পেয়েছেন তাদের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা জানান, গেল ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের পর পুলিশ বাহিনীতে ১৮৭ কর্মকর্তা যোগ দেননি। তাই তারা আর পুলিশ নয়, তারা সন্ত্রাসী। তাদের গ্রেপ্তার করে শিগগিরই আইনের মুখোমুখি করা হবে।
মানবতাবিরোধী আন্তর্জাতিক ট্রাইব্যুনাল থেকে আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় তাকে ভারত থেকে ফিরিয়ে আনার ক্ষেত্রে বিদ্যমান চুক্তি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও এ সময় জানান তিনি।
স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিষয়ে সরকারের কাছে কোনো তথ্য নেই। তবে অনুসন্ধানী সাংবাদিকরা তাকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন স্বরাষ্ট্র উপদেষ্টা।
এ সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী, বিজিবির অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা) ব্রিগেডিয়ার জেনারেল সোহরাব হোসেন ভূঁইয়াসহ বিজিবির শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন।
এএ/

Share your comment :