পাকিস্তানে নির্বাচনে ইমরানকে নিয়ে জেমিমার নতুন সুইং

পাকিস্তানে নির্বাচনে ইমরানকে নিয়ে জেমিমার নতুন সুইং

বাংলা ডেস্ক
পাকিস্তানে আজ জাতীয় নির্বাচন। এই নির্বাচনে আদিয়ালা জেলে বন্দি সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। তিনি নির্বাচনে নিষিদ্ধ। দলের প্রতীক কেড়ে নেয়া হয়েছে। এসব ক্ষেত্রে তার কিছুই করার নেই। কিন্তু তার দল পিটিআইয়ের যেসব প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন, তাদের সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন ইমরান খানের সাবেক ও প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ, দুই ছেলে কাসিম খান ও সুলেমান খান। কিন্তু পরে জেমিমা তার নিজের পোস্ট মুছে ফেলেন। রহস্য এটাকে ঘিরেই। এক্সে ওই একাউন্ট কি আসলেই জেমিমার! কারণ, আগেভাগেই জেমিমা ও তার ছেলেরা অভিযোগ করেছেন পিটিআই সমর্থন পেতে তাদের নামে ভুয়া একাউন্ট খুলেছে। এবার কি তাহলে সেরকম একাউন্ট থেকেই পিটিআইকে সমর্থন দিয়েছেন তারা! জেমিমার একাউন্টে প্রথমে সমর্থন, পরে তা মুছে ফেলার ঘটনায় রহস্য গাঢ় হয়েছে।

Pause

Unmute
Remaining Time -19:42

Close PlayerUnibots.com
বিজ্ঞাপন
অনলাইন জিও নিউজ এ খবর দিয়েছে।
নির্বাচনের আগের দিন ৭ই ফেব্রুয়ারি জেমিমা গোল্ডস্মিথ ও ইমরান খানের সঙ্গে সম্পর্কে তার দুই ছেলে পিটিআই প্রার্থীদের সমর্থন দেন। কাসিম খান সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন- ‘আগামীকাল (আজ বৃহস্পতিবার) পাকিস্তানের জন্য একটি বড় দিন। আপনাদের ভোট গুরুত্বপূর্ণ। যখনই আপনার সম্ভব হবে তখনই অনুগ্রহ করে একটি ছবি বা ভিডিও পোস্ট করুন এটা বলে যে- আমি পিটিআইকে ভোট দিয়েছি। এক্ষেত্রে আপনার সমর্থন প্রকাশের জন্য হ্যাসট্যাগ #ভোটপিটিআই ব্যবহার করুন। পাকিস্তান জিন্দাবাদ’। ভেরিফাই হয়নি এমন একটি টুইটে কাসিমের এই টুইট খুব একটা নজরে আসেনি সবার। কিন্তু যখনই জেমিমা গোল্ডস্মিথ তা রিটুইট করেন তখনই তা সবার মাঝে ছড়িয়ে পড়ে। কারণ, তার আছে লাখো অনুসারী বা ফলোয়ার। কাসিম উর্দু এবং ইংরেজিতে তার টুইট করেছেন। এতে ব্যবহার করেছেন একটি ছবি। তাতে তার বড়ভাই সুলেমান খানের সঙ্গে তাকে দেখা যাচ্ছে। দুই ভাই পিটিআইয়ের পতাকা ধরে আছেন। ভোটারদেরকে ৮ই ফেব্রুয়ারি পিটিআইকে ভোট দেয়ার আহ্বান জানান।

একই ছবি টুইট করেন জেমিমা গোল্ডস্মিথ। তার ক্যাপশনে লিখেছেন-‘পাক ইলেকশন ৮ই ফেব্রুয়ারি’। কিন্তু এর ১০ মিনিট পরে জেমিমার টাইমলাইন থেকে অদৃশ্য হয়ে যায় সেই টুইট। এর মানে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স থেকে তিনি ওই টুইট মুছে ফেলেছেন। তবে তার টাইমলাইনে ছেলে কাসিম খানের টুইট রয়ে যায়। তা আবার শেয়ার করেছেন হাজার হাজার এক্স ব্যবহারকারী। জেমিমা তার টুইট মুছে ফেলার আগেই ১০ মিনিটের ভিতরে কমপক্ষে ৭০০০ ব্যবহারকারী তা শেয়ার করেছেন। জেমিমা ও কাসিম শুধু পিটিআইয়ের পতাকার ছবি পোস্ট করেছেন। দলটির নির্বাচনী প্রতীক ক্রিকেট ব্যাটের ছবি ব্যবহার করেননি। কারণ, এই প্রতীক বাতিল করেছেন নির্বাচন কমিশন। ফলে দলটির কয়েক হাজার প্রার্থী নির্বাচন করছেন স্বতন্ত্র হিসেবে। তাদের একক কোনো প্রতীক নেই। গত ২২শে ডিসেম্বর পিটিআইয়ের প্রতীক ব্যাট টেকনিক্যাল কারণ দেখিয়ে বাতিল করে নির্বাচন কমিশন।

তবে এর আগে গত সপ্তাহে জেমিমা ও তার ছেলেদের নামে ভুয়া এক্স একাউন্ট খোলার অভিযোগ করেছেন জেমিমা গোল্ডস্মিথ। তিনি বলেছেন, পিটিআইয়ের নির্বাচনী প্রচারণায় সমর্থন পাওয়ার জন্য এটা করা হয়েছে। প্রায় দুই দশক আগে ইমরান খানকে বিয়ে করেছিলেন জেমিমা। তিনি তার অনুসারীদেরকে তার নামে ভুয়া একাউন্টের বিষয়ে জানানোর অনুরোধ করেছেন। কিন্তু এখন এটা নিশ্চিত যে, কাসিম খান তার প্রকৃত একাউন্ট ব্যবহার করেছেন। জেমিমা বলেছেন, তার ছেলেরা এক্স বা অন্য কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে নেই। কিন্তু সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে কাসিম খানকে। তারও আগে জেমিমা বলেছেন, রাজনীতিতে তার নিজের কোনো আগ্রহ নেই। রাজনৈতিক আলোচনা থেকে তিনি দূরে থাকতে চান।