সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ:না মানার ঘোষণা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ:না মানার ঘোষণা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের


বাংলাকণ্ঠ রিপোর্ট:
আজ রবিবার (৪ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে ঢাকাসহ বিভাগীয় সদর, জেলা সদর এবং সিটি করপোরেশন এলাকায় অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়েছে। এ দিন বিকালে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তথ্য অফিসার মো. শরীফ মাহমুদ অপুর সই করা এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
সারা দেশে চলমান অসহযোগ আন্দোলনের মধ্যে এখন পর্যন্ত অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। হামলা হয়েছে বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায়।
এ অবস্থার মধ্যে দুপুরে গণভবনে নিরাপত্তা বিষয়ক জাতীয় কমিটির সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৈঠক শেষে প্রধানমন্ত্রী বলেন, এখন যারা নাশকতা করছে, তারা কেউই ছাত্র নয়। তারা সন্ত্রাসী। এই সন্ত্রাসীদের শক্ত হাতে দমন করার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাই।
এর আগে শনিবার রাতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।
সন্ধ্যা থেকে কারফিউ জারি নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ফেসবুক পোস্টে বলেন, এক দফার পর আর তাদের কোন আদেশ কার্যকর থাকে না। সেজন্য, সন্ধ্যা টা ৬ থেকে ঘোষণা করা কারফিউকে বাতিল ঘোষণা করা হলো।
এএ/

Share your comment :