আজ বাংলাদেশ কংগ্রেসের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী

আজ বাংলাদেশ কংগ্রেসের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী


নিজস্ব প্রতিবেদক
প্রতিষ্ঠার এগার বছর পেরিয়ে দ্বাদশ বর্ষে পদার্পণ করলো নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ কংগ্রেস।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে আজ জেলা ও উপজেলা পর্যায়ে আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করবে দলটি।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন ও মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ কংগ্রেস।

এক যৌথ বিবৃতিতে দলটির শীর্ষ নেতৃদ্বয় বলেন, স্বাধীন, নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাহী বিভাগের কর্তৃত্ব থেকে নির্বাচন ব্যবস্থাকে মুক্ত করতে হবে। একটি সুনির্দিষ্ট আইনী কাঠামোর মধ্যে নিজস্ব জনবল দিয়ে নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজানোর আহবান জানান তারা।

বিবৃতিতে নেতৃদ্বয় দেশে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন সরকার সিন্ডিকেট নিয়ন্ত্রণে একদিকে যেমন ব্যর্থতার পরিচয় দিয়েছে, অন্য দিকে বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বাড়িয়ে আগুনে ঘি ঢেলে দিচ্ছে।

বিবৃতিতে বাংলাদেশ কংগ্রেসের পক্ষ থেকে সম্প্রতি ঘটে যাওয়া বেইলীর রোডের অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং অগ্নিদূর্ঘটারোধে সরকারকে আরো কার্যকর ভূমিকা গ্রহণের আহবান জানানো হয়।

২০১৩ সালের ৪ মার্চ প্রতিষ্ঠিত দলটি ২০১৯ সালের ৯ মে বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশে নির্বাচন কমিশনে ডাব প্রতীক নিয়ে ৪৪ নং ক্রমিকে নিবন্ধন লাভ করে।

এজেড-৪/৩/২৪

Share your comment :