সোশ্যাল ইসলামী ব্যাংকের পর্ষদ পুনর্গঠন

সোশ্যাল ইসলামী ব্যাংকের পর্ষদ পুনর্গঠন

বাংলাকণ্ঠ রিপোর্ট:
এস আলমের নিয়ন্ত্রণে থাকা ইসলামী ব্যাংকের বোর্ড পুনর্গঠনের পর এবার অপর ব্যাংক সোশ্যাল ইসলামী ব্যাংক পুনর্গঠন করল বাংলাদেশ ব্যাংক।
রোববার ( ২৫ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সম্পর্কিত একটি সার্কুলার জারি করে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালককে পাঠানো হয়েছে।
বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, আমানতকারী ও ব্যাংকের স্বার্থ রক্ষার্থে এবং ব্যাংকি সুশাসন নিশ্চিত করতে ও জনস্বার্থে ব্যাংক কোম্পানি আইনের ধারায় প্রদত্ত ক্ষমতা বলে বাংলাদেশ ব্যাংক কর্তৃক সোশ্যাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ নতুনভাবে গঠনের লক্ষ্যে পরিচালকদের নিয়োগ প্রদান করছে।
নতুন নিয়োগ দেওয়া ব্যাংকটির উদ্যোক্তা শেয়ার হোল্ডার মেজর (অব.) ডা. মো. রেজাউল হককে এক নম্বর পরিচালক করে পাঁচ পরিচালককে নিয়োগ দেওয়া হয়। ডা. মো. রেজাউল হক ছাড়া অন্যরা স্বতন্ত্র পরিচালক।
স্বতন্ত্র পরিচালকরা হলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মাকসুদা বেগম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স বিভাগের অধ্যাপক ড. এম সাদিকুল ইসলাম, রূপালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো: মোরশেদ আলম খন্দকার এবং চাটার্ড একাউন্টেন্ট মো. আনোয়ার হোসেন।
একই চিঠিতে সোশ্যাল ইসলামী ব্যাংকের পর্ষদ বিলুপ্ত করে বাংলাদেশ ব্যাংক।
এর আগে গত ২২ আগস্ট ইসলামী ব্যাংকের পূর্বের পর্ষদ বিলুপ্ত করে পর্ষদ পুনর্গঠন করে বাংলাদেশ ব্যাংক।
এএ/

Share your comment :