উত্তরায় প্রকৌশলী ফুলবাবু হত্যা মামলায় বাসচালকের সহকারী গ্রেপ্তার

উত্তরায় প্রকৌশলী ফুলবাবু হত্যা মামলায় বাসচালকের সহকারী গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক
রাজধানীর উত্তরার আজমপুরে প্রকৌশলী ফুলবাবু হত্যায় জড়িত অভিযোগে মাসুদ রানা নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব।
গতকাল বৃহস্পতিবার গভীর রাতে গাবতলী বাস টার্মিনালের একটি ফিলিং স্টেশনের সামনে থাকা এক বাস থেকে মাসুদ রানাকে গ্রেপ্তার করা হয়।
র‍্যাব-১-এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার পারভেজ রানা আজ শুক্রবার প্রথম আলোকে বলেন, ফুলবাবু বাস র‍্যাপিড ট্রানজিটের (বিআরটি) প্রকৌশলী ছিলেন। গত ১৩ এপ্রিল উত্তরা ৭ নম্বর সেক্টরের আজমপুর পদচারী-সেতুর নিচে বিআরটির কাজ চলার সময় ফুলবাবু ও তাঁর সহকর্মী ইয়াছিন আসমানি নামের একটি পরিবহন প্রতিষ্ঠানের বাসকে দ্রুত রাস্তা থেকে সরিয়ে নিতে পরিবহনকর্মীদের বলেন। এ নিয়ে তাঁদের মধ্যে কথা-কাটাকাটি হয়।
এই বাগ্‌বিতণ্ডার জেরে বাসচালকের সহকারী মাসুদ রানা (৩৪) ফুলবাবু ও ইয়াছিনকে জোর করে বাসে তোলেন। ইয়াছিনকে পরে বাস থেকে নামিয়ে দেওয়া হয়। কিন্তু ফুলবাবুকে উত্তরার আবদুল্লাহপুরে নিয়ে মারধর করেন তাঁরা। আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে উত্তরার বেসরকারি আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১৪ এপ্রিল বিকেলে ফুলবাবু মারা যান। এ ঘটনায় তাঁর স্ত্রী জোসনা বেগম বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় হত্যা মামলা করেন।

র‍্যাব কর্মকর্তা পারভেজ রানা আরও বলেন, ঘটনার দিনই আল আমিন নামের এক পরিবহনকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আর হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাসুদ রানা এত দিন পালিয়ে ছিলেন। হত্যায় জড়িত অন্যদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Share your comment :