টি-টোয়েন্টির সেরা ৫ সেঞ্চুরিয়ান

টি-টোয়েন্টির সেরা ৫ সেঞ্চুরিয়ান

 স্পোর্টস ডেস্ক

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করে শীর্ষে রয়েছেন এমন পাঁচজন তারকা ব্যাটসম্যান হলেন ক্রিস গেইল, বাবর আজম, বিরাট কোহলি, মাইকেল ক্লিংগার। 

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ইউনিভার্স বস খ্যাত ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল। তিনি টি-টোয়েন্টিতে ৪৫৫ ইনিংসে ব্যাট করে রেকর্ড ২২টি সেঞ্চুরি করেছেন। আর ফিফটি হাঁকিয়েছেন ৮৮টি। আইপিএলে তিনি ১৭৫*রানের রেকর্ড সর্বোচ্চ রানের ইনিংস খেলেন।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার দিক থেকে গেইলের ঠিক পরেই আছেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম। তিনি ২৮০ ইনিংসে ব্যাট করে ৮৭টি ফিফটি আর ১১টি সেঞ্চুরি হাঁকান। তার চেয়ে গেইল ১১টি সেঞ্চুরি বেশি করে প্রথম স্থানে রয়েছেন।

ভারতীয় তারকা ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক বিরাট কোহলি টি-টোয়েন্টিতে ৩৬৩ ইনিংসে ব্যাট করে ৯৩টি ফিফিটি আর ৯টি সেঞ্চুরি হাঁকিয়ে তৃতীয় পজিশনে রয়েছেন।

অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান মাইকেল ক্লিংগার টি-টোয়েন্টিতে ১৯৮ ইনিংসে ব্যাট করে ৩৩টি ফিফটির আর ৮টি সেঞ্চুরি হাঁকিয়ে কোহলির ঠিক পরেই আছেন। 

টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে পঞ্চম পজিশনে আছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। তিনি ৩৭৩ ইনিংসে ব্যাট করে ১০২টি ফিফটি আর ৮টি সেঞ্চুরি হাঁকান। 

এআর-৮/৪/২৪

Share your comment :