নববধূর অনশনের খবরে বাড়ি ছেড়ে পালাল স্বামী

নববধূর অনশনের খবরে বাড়ি ছেড়ে পালাল স্বামী

কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে এক নববধূর অনশন চলছে। স্ত্রীর অনশনের খবর পেয়ে স্বামী পলাতক রয়েছে। এ সময় নববধূ শারীরিকভাবে নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।

শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করে জানা যায়, উপজেলার উরুকচাউল গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আরিফুল ইসলাম (২০) ও ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার বালিয়া ইউপির বালিয়া গ্রামের রশিদ মিয়ার মেয়ে রাশিদা খাতুনের (২০) ছয় মাস আগে অপরিচিত নাম্বারে পরিচয় হয়।

কথা বলতে বলতে তৈরি হয় প্রেমের সম্পর্ক। প্রেমে টানে দুজন ছুটে আসেন রাজধানী ঢাকায়। সেখানে উভয়ের মধ্যে হয় শারীরিক সম্পর্ক। এ ছাড়া তাদের বিবাহবহির্ভূত একাধিকবার মিলন হয়।

তারপর পরস্পর বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে আরিফের বাড়িতে আসলে বাড়ি থেকে উভয়কে বের করে দেন আরিফের বাবা। সেখান থেকে প্রেমিকা রাশিদার বাড়িতে গেলে সেখানেও ঠাঁই হয়নি এই নবদম্পতির। পরে সোমবার আরিফ রাশিদাকে নিয়ে এসে নাঙ্গলকোট রেলস্টেশনে রেখে পালিয়ে যান। পরে ওই নববধূ আবার আরিফের বাড়িতে ফিরে আসে। এ সময় আরিফের পরিবার নববধূকে বাড়ি থেকে নির্যাতন করে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে।

নববধূ রাশিদা উপায় না পেয়ে স্বামীর বাড়িতে স্ত্রীর স্বীকৃতি চেয়ে অনশনে বসেন। গেল চার দিন নববধূ পার্শ্ববর্তী আলমগীরের বাড়িতে রাতে আশ্রয় নেন। আরিফ পলাতক থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
আরিফের মা সেলিনা বেগম বলেন, ছেলে পলাতক রয়েছে। মেয়েটি বিয়ের উপযুক্ত প্রমাণ দিলে তাকে পুত্রবধূ হিসেবে মেনে নেয়া হবে।

নাঙ্গলকোট থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে জানতে পেরেছি তারা উভয়ে অপ্রাপ্তবয়স্ক। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

এআর-১০/০৫/২৪

Share your comment :