নারায়ণগঞ্জ বিএনপির ৪০০ নেতাকর্মীর আগাম জামিন

নারায়ণগঞ্জ বিএনপির ৪০০ নেতাকর্মীর আগাম জামিন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
দলীয় কর্মসূচি পালনের সময় পুলিশের ওপর হামলা, নাশকতা, হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনসহ সাড়ে ৪০০ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।


তাদের পৃথক পৃথক জামিন আবেদনের শুনানি নিয়ে রোববার বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


আগামী ছয় সপ্তাহ পর তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।
আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান, অ্যাডভোকেট ফয়সাল সিদ্দিকী, অ্যাডভোকেট নূরুল হুদা,অ্যাডভোকেট গোলাম রাজিব, অ্যাডভোকেট রাশেদুল হক, অ্যাডভোকেট জুয়েল মুন্সী সুমন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম, সহকারী অ্যাটর্নি জেনারেল ফরিদা পারভীন ফ্লোরা ও সহকারী অ্যাটর্নি জেনারেল আল মামুন।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী মাহবুবুর রহমান খান বলেন, ২৮ অক্টোবরের আগে এবং পরে নারায়ণগঞ্জ সদর, ফতুল্লা, রূপগঞ্জ, সিদ্ধিরগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁসহ বিভিন্ন থানায় দায়ের করা ৬২টি মামলায় আগাম জামিন চেয়ে আবেদন করি। আদালত শুনানি নিয়ে ৪৫৫ জনকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন দিয়েছেন।


ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলামও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছয় সপ্তাহ পর তাদের বিচারিক আদালত আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে পুলিশের কাজে বাধা, ককটেল উদ্ধার, হামলা ভাঙচুরসহ বিভিন্ন থানায় ৬২টি মামলা হয়।

এসব মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি-সম্পাদক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি-সম্পাদক, শ্রমিক দলের সভাপতি-সম্পাদকসহ সাড়ে ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়। এসব মামলায় আগাম জামিন চেয়ে আবেদন করলে আদালত শুনানি নিয়ে আজ তাদের জামিন মঞ্জুর করেন।

এআর-৩১/৩/২৪

Share your comment :