বন্ধুর হয়ে পরীক্ষায় অংশগ্রহণ, এক মাসের কারাদণ্ড

বন্ধুর হয়ে পরীক্ষায় অংশগ্রহণ, এক মাসের কারাদণ্ড

ডেস্ক রিপোর্ট:
চট্টগ্রাম নগরের ওমরগণি এমইএস কলেজে এক ভুয়া পরীক্ষার্থীকে গ্রেপ্তার করেছে জেলা প্রশাসন। শুক্রবার সকালে তাঁকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা জান্নাত।

গ্রেপ্তার আবদুর রউফ মিয়া (২৮) গাইবান্ধা সদর থানার মো. নজরুল ইসলামের ছেলে। বন্ধুর হয়ে তিনি চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদের প্রিলিমিনারি পরীক্ষা দিতে এসেছিলেন।

জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরীক্ষাকেন্দ্র থেকে তাঁকে আটক করা হয়। এ সময় তাঁর প্রবেশপত্র ও জাতীয় পরিচয়পত্রে তথ্যের অমিল পাওয়া যায়। পরে তাঁকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত বলেন, ওই কেন্দ্রে স্বাস্থ্য সহকারী পদের প্রিলিমিনারি পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালে বন্ধুর হয়ে প্রক্সি দিতে আসা আবদুর রউফ মিয়াকে আটক করা হয়।

ওমরগণি এমইএস কলেজের অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলম বলেন, আরেকজনের হয়ে পরীক্ষা দিতে আসায় এক ভুয়া পরীক্ষার্থীকে গ্রেপ্তার করেছে প্রশাসন। এদিন পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ হাজার ৬০০। উপস্থিতি ছিলেন ৬০ শতাংশের মতো।

এআর-০৩/০৫/২৪

Share your comment :