ভাড়া বাসায় বসে গরু ডাকাতির পরিকল্পনা

ভাড়া বাসায় বসে গরু ডাকাতির পরিকল্পনা

ডেস্ক রিপোর্ট:
ঢাকার নবাবগঞ্জে দুটি গরু ডাকাতির ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার কয়েকটি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিরা স্থানীয় সোর্সের মাধ্যমে সংবাদ পেয়ে বাসা ভাড়া নেয়। পরবর্তী সময়ে সেই বাসায় বসে ডাকাতির পরিকল্পনা করছিল।

গ্রেপ্তার করা ব্যক্তিরা হলো– উপজেলার সমসাবাদের মো. শান্ত (২৫), সাদাপুরের মো. অনিক ওরফে কালু (২৮), কান্দ্রামাত্রার সুমন (৪০), বলমন্তচরের মো. রুমান (২৮); গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার চানপাড়ার মো. আমিনুর এহসান (৪৮) ও ঢাকার হাজারীবাগের ভাগলপুর লেনের মো. সোহেল আজিজ (৪৫)।

ঢাকার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দোহার-নবাবগঞ্জ সার্কেল) মো. আশরাফুল আলমবলেন, বুধবার রাত ২টার দিকে ৬-৭ ডাকাত উপজেলার বড় বলমন্তচর গ্রামের খোরশেদ আলমের বাড়িতে হানা দেয়। তারা গৃহকর্তাকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে দুটি গরু লুট করে নিয়ে যায়। এ ঘটনায় বৃহস্পতিবার খোরশেদ বাদী হয়ে নবাবগঞ্জ থানায় মামলা করেন।

পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় মামলার ১২ ঘণ্টার মধ্যে গরু লুটে জড়িত ছয়জনকে গ্রেপ্তার করে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, স্থানীয় সোর্সের মাধ্যমে এলাকায় বাসা ভাড়া নিয়ে ডাকাতির পরিকল্পনা করে থাকে চক্রটির সদস্যরা। এ ঘটনায় গ্রেপ্তার হওয়া বলমন্তচরের রুমান ভুক্তভোগী খোরশেদের বাসার ভাড়াটিয়া ছিল। তখনই ডাকাতির পরিকল্পনা করে সে। গ্রেপ্তারের সময় দেশীয় অস্ত্র, দুটি গরু ও ডাকাতিতে ব্যবহৃত একটি পিকআপভ্যান জব্দ করেছে পুলিশ।

নবাবগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহ জালালের ভাষ্য, আসন্ন ঈদুল আজহা সামনে রেখে গরু ডাকাতিতে সক্রিয় হয়েছে চক্রটির সদস্যরা।

এআর-২৭/০৪/২৪

Share your comment :