ঈদ উপলক্ষ্যে ফ্রিজ-এসিতে ছাড়ের ছড়াছড়ি

ঈদ উপলক্ষ্যে ফ্রিজ-এসিতে ছাড়ের ছড়াছড়ি

নিজস্ব প্রতিবেদক:
ঈদ মানেই আনন্দ। আর সে আনন্দ কয়েকগুন বাড়িয়ে তোলে ঈদের কেনাকাটা। জামাকাপড়ের পাশাপাশি গৃহস্থালি পণ্য হিসেবে ফ্রিজ, টেলিভিশন, এসিও কেনাকাটার লিস্টে রাখেন অনেকেই। তাই মুসলিমদের এ বিশেষ উৎসব উপলক্ষ্যে এসব পণ্যে ছাড় নিয়ে এসেছে সংশ্লিষ্ট কোম্পানিগুলো।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর বিভিন্ন ইলেকট্রনিকস পণ্যের শো-রুম ঘুরে দেখা যায়, ঈদ উপলক্ষ্যে অনেক ক্রেতাই আসছেন টেলিভিশন বা ফ্রিজ কিনতে। তবে গরমের মৌসুম থাকায় ফ্রিজ এবং এসিতেই চাহিদা বেশি গ্রাহকদের। ফলে এসব পণ্যে ১০ শতাংশ ছাড় দিচ্ছে কোম্পানিগুলো।

মোহাম্মদপুর নূরজাহান রোডে অবস্থিত যমুনা ইলেকট্রনিকস শোরুমের সেলস এক্সিকিউটিভ আতিকুল ইসলাম বলেন, মূলত গরমের মৌসুম থাকার ফ্রিজ এবং এসির চাহিদাটাই তুলনামূলক বেশি। তবে ঈদ উপলক্ষ্যে আমাদের প্রতিটি আউটলেটের সব পণ্যেই এখন ১০ শতাংশ ছাড় চলছে। ক্রেতারা এসে তাদের পছন্দমতো পণ্যটি ছাড়ে কিনতে পারবেন।

যমুনায় এখন ছোট আকারের ফ্রিজ বিক্রি হচ্ছে ২৯ হাজার ৮১০ টাকায়, মাঝারি আকারের ফ্রিজ ৩৯ হাজার ৮০০ টাকা ও বড় আকারের ফ্রিজ রকমভেদে বিক্রি হচ্ছে ৪৮ হাজার থেকে ৫৮ হাজার টাকায়।

অপরদিকে ইনভার্টারসহ দেড় টন এসি বিক্রি হচ্ছে ৭৩ হাজার টাকায়। আর নন ইনভার্টার এসি বিক্রি হচ্ছে ৬৭ হাজার টাকায়। আর একটন এসি বিক্রি হচ্ছে ৪৬ হাজার টাকায়।

এআর-২৮/৩/২৪

Share your comment :