বর্জ্যের জঞ্জাল থেকে ঢাকা দক্ষিণকে মুক্ত করব: মেয়র

বর্জ্যের জঞ্জাল থেকে ঢাকা দক্ষিণকে মুক্ত করব: মেয়র

নিজস্ব প্রতিবেদক:
অল্প সময়ের মধ্যেই উপচেপড়া বর্জ্যের জঞ্জাল থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনবাসীকে মুক্ত করার প্রত্যাশার কথা জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


বুধবার সকালে সুলতানা কামাল সেতু সংলগ্ন ডিএসসিসির ৬৯ নম্বর ওয়ার্ডের বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে মেয়র একথা জানান।


ঢাকা দক্ষিণের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শৃঙ্খলায় নিয়ে আসা হয়েছে জানিয়ে ডিএসসিসি মেয়র তাপস বলেন, আমি দায়িত্ব নেওয়ার পরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ পর্যন্ত ৬৪টি ওয়ার্ডে বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ করতে পেরেছি। এটি নিয়ে ৪০তম বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন করা হলো। আগে আমাদের মাত্র ২৪টি বর্জ্য স্থানান্তর কেন্দ্র ছিল।

আমি দায়িত্ব পাওয়ার পর অল্প সময়ের মধ্যে ৪০টি বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণের মাধ্যমে এই কার্যক্রমে আমরা আমূল পরিবর্তন নিয়ে এসেছি। আর মাত্র ১১টি বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ করলেই পুরো ঢাকা শহর আমাদের এই কার্যক্রমের আওতায় চলে আসবেন।অল্প সময়ের মধ্যেই উপচেপড়া বর্জ্যের জঞ্জাল থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনবাসীকে মুক্ত করতে পারব ইনশাআল্লাহ।


এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ নাছিম আহমেদ, ডিএসটিসির ৬৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সালাহ উদ্দিন আহমেদ, সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর মাহফুজা আক্তার হিমেলসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও এলাকার বরেণ্য ব্যক্তিরা।


পরে মেয়র কোনাপাড়া থেকে গলাকাটা সেতু সংলগ্ন খাল থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন।

এআর-২৭/৩/২৪

Share your comment :